June 30, 2024, 12:51 pm

সংবাদ শিরোনাম
চিলমারীতে আবারও শিক্ষক জিয়াউর রহমানের বিরুদ্ধে ছাত্রী যৌন হয়রানির অভিযোগ দুর্নীতিরোধে দুর্নীতিবাজদের তালিকা প্রণয়ন এবং কমপক্ষে যাবজ্জীবন শাস্তির দাবিতে বেনজীর-মতিউর-এর কুশপুত্তুলিকা দাহ কৃত্রিম বুদ্ধিমত্তানির্ভর মোবাইল যুগে প্রবেশের জন্য বাণিজ্যিক ফাইভজি অ্যাডভান্সের ওপর হুয়াওয়ের গুরুত্বারোপ পটুয়াখালীতে ২৬ হাজার ৮ শত ৮০ পিচ ক্যান নিষিদ্ধ বিয়ার সহ আটক-৩ রংপুর বিভাগের সমবায় কর্মকর্তা ও সমবায়ী কর্তাদের নৈরাজ্যে কোটি কোটি টাকা লোপাট-দিশেহারা সাধারণ সমবায়ী গোয়াইনঘাটে হাফেজ্জী হুজুর রহঃ সেবা ফাউন্ডেশনের ঢেউটিন বিতরণ কুড়িগ্রামের ভুরুমারীতে ভিনদেশী রঙের দুই সন্তানকে নিয়ে দুঃশ্চিন্তায় বাবা মা নরসিংদীর চাঞ্চল্যকর কান্তা হত্যার পলাতক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মামুনকে গ্রেফতার করলো রৌমারী থানা পুলিশ পটুয়াখালীতে ১ হাজার ২’শত কৃষকের মাঝে বিনামূল্যে ৬ হাজার নারিকেল চারা বিতরন সান্তাহার পৌরসভার ২০২৪-২০২৫ অর্থ বছরের বাজেট ঘোষণা

পার্বতীপুর সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে আবার ২ জন ভিক্ষুক পুনর্বাসিত

আমজাদ হোসেন, পার্বতীপুর(দিনাজপুর)প্রতিনিধি
দিনাজপুরের পার্বতীপুর সমাজসেবা অধিদপ্তর থেকে ২ জন ভিক্ষুককে মালামালসহ মনোহারি টিনের দোকান উপহার দেওয়া হয়েছে।

বিকল্প কর্মসংস্থান ও পুনর্বাসন কর্মসূচির অংশ হিসেবে তাদের এই দোকানঘরগুলো বরাদ্দ দেওয়া হয়েছে বলে জানিয়েছে উপজেলা সমাজসেবা অফিসার তাপস রায়।

আজ বৃহঃপতিবার দুপুরে (১৩ জুন) উপজেলা সমাজসেবা অফিস চত্বরে ভিক্ষুক পুর্নবাসন কর্মসূচির আওতায় উপজেলা প্রশাসন ও সমাজ সেবার আয়োজনে দুজজন ভিক্ষুককে ওইসব দোকান ঘর বরাদ্দ দেয়া হয়েছে মালামালসহ।

এর পরে তারা দোকানগুলো নিজ নিজ ঠিকানায় নিয়ে যান।

এসময় উপস্থিত ছিলেন পার্বতীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাফিজুল ইসলাম প্রামাণিক। উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা খাতুন। পৌর মেয়র আমজাদ হোসেন।
মোমিনিন মোমিন। মহিলা ভাইস চেয়ারম্যান রুকশানা বারী রুকু ৫ নং চন্ডিপুর ইউনিয়ন চেয়ারম্যান মজিবুর রহমান সরকার প্রমুখ।

দোকান পেয়ে ৫ নং চন্ডিপুর ইউনিয়নের উত্তর সালন্দার পোদ্দার পাড়া গ্রামের সমবারুর স্ত্রী কল্যাণী রায় বলেন, আগে ভিক্ষা করে খেতাম এখন আর তা করতে হবেনা। এখন সরকার স্যারদের মাধ্যমে দোকান দিয়েছে এই দোকান করে চলবো।

পার্বতীপুর পৌর এলাকার বাবু পাড়ার মোঃ আনছার আলী বলেন, দীর্ঘদিন ধরে ভিক্ষা করছি এখন আর তেমন ভিক্ষা করতে পারিনা। দোকানটা পেয়ে আমি অনেক খুশী।

উপজেলা সমাজসেবা অধিদপ্তরের অফিসার ত্যাগস রায় বলেন, ‘সরকারের একটি লাক্ষা হলো পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে মূলধারায় নিয়ে আসা। আজকে ২ জন ভিক্ষুককে ৫৩,৫০০ টাকা মূল্যের প্রতিটি দোকানসহ মালামাল দেওয়া হলো ভিক্ষার মতো অসহায় পেশা থেকে ফিরে আসতে।

Share Button

     এ জাতীয় আরো খবর